শনিবার ৩১শে অক্টোবর ২০২০ |

দেশে আটকা প্রবাসীদের ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রীর সাথে কাতারি রাষ্ট্রদূতের বৈঠক

কাতার |  বুধবার ৩০শে সেপ্টেম্বর ২০২০ বিকাল ০৩:১৮:০১
দেশে

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও কাতারের রাষ্ট্রদূত

করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে বাংলাদেশে আটকে পড়া প্রবাসী শ্রমিকদের সমস্যার সমাধানকে প্রাধান্য দিতে কাতারসহ উপসাগরীয় অঞ্চলের দেশসমূহের রাষ্ট্রদূতদের ব্রিফ করেছে বাংলাদেশ। 

আজ বুধবার রাজধানী ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমেদ এসব দেশের রাষ্ট্রদূতদের ব্রিফ করেন।

ব্রিফিংয়ে উপসাগরীয় অঞ্চলের দেশসমূহের মধ্যে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান এবং ইরাকের রাষ্টদূত ও প্রতিনিধি উপস্থিত ছিলেন। 

ব্রিফিং শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন সাংবাদিকদের বলেন, রাষ্ট্রদূতদের সাথে ফলপ্রসু আলোচনা হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমেদ জানান, তারা আশা করছেন এই ব্রিফিংয়ের পর ওই দেশগুলোর কাছ থেকে ভালো সাড়া পাবেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, ব্রিফিংয়ে শ্রমিকদের সমস্যার বিষয়গুলো সহানুভূতির সাথে বিবেচনা করার জন্য দেশগুলোকে অনুরোধ করা হয়েছে। দেশে এসে আটকাপড়া শ্রমিকদের মধ্যে প্রায় ৬ হাজার ইতিমধ্যে তাদের কর্মস্থলে ফিরে গেছেন এবং অন্যরাও চলে যাবেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও জানান, করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে বিভিন্ন দেশ থেকে ১ লাখ ৩৭ হাজারের মতো প্রবাসী দেশে ফিরেছিলেন।

কাতারের সব খবর সবার আগে পেতে আজই লাইক দিয়ে যুক্ত থাকুন এই পেজে

আরও পড়ুন:

আজকের অন্যান্য খবর

আরও পড়ুন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,দোহা,দোহার খবর,প্রবাসী,কাতার প্রবাসী,প্রবাসীর খবর,Qatar,Doha,Qatar News,Doha News,প্রবাস,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,প্রবাসীদের খবর,কাতার প্রবাসীদের খবর,Qatar Bangla News,Qatar Bangla

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর