শনিবার ২৮শে নভেম্বর ২০২০ |

১০ দিনে সৌদি গেলেন ৮৪২৭ প্রবাসী

 সোমবার ১৯শে অক্টোবর ২০২০ সকাল ১১:৩৬:৩৩
১০

গত ৪-১৩ অক্টোবর পর্যন্ত ২৬টি ফ্লাইটে সৌদি আরব গেছেন ৮৪২৭ জন প্রবাসী। ১০ দিনে বিমান পরিচালনা করেছে ১০টি ফ্লাইট আর সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স পরিচালনা করেছে ১৬টি ফ্লাইট।

এ দু’টি এয়ারলাইন্স ভিসার মেয়াদের ভিত্তিতে যাত্রীদের টিকিট দিচ্ছে। যাদের ভিসার মেয়াদের সময় কম, তাদের দেওয়া হচ্ছে অগ্রাধিকার। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিমান ও সাউদিয়া এয়ারলাইন্স ফিরতি টিকিটধারীদের কোনও চার্জ ছাড়াই টিকিট রি-ইস্যু করছে। তবে কোনও কোনও ট্রাভেল এজেন্সি রি-ইস্যুর জন্য যাত্রীদের থেকে টাকা নিচ্ছে। সৌদিগামী ফ্লাইটের টিকিট নিয়ে প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

দ্রুত সময়ে বেশি সংখ্যক প্রবাসীকে কাজে ফেরাতে সৌদি আরবগামী ফ্লাইটের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি শিথিল করেছে বেবিচক। ৪ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সাউদিয়া এয়ারলাইন্সের সৌদিগামী ফ্লাইটের ক্ষেত্রে আসন সংক্রান্ত স্বাস্থ্যবিধি শিথিল থাকবে।

ফলে এয়ারলাইন্সগুলো পেছনের একটি সারি খালি রেখে পুরো বিমানে যাত্রী নিতে পারছে। আগের শর্ত অনুসারে বড় উড়োজাহাজে সর্বোচ্চ ২৬০ জন এবং ছোট উড়োজাহাজে সর্বোচ্চ ১৪০ জন পর্যন্ত যাত্রী পরিবহনের বিধান ছিল। বিধি শিথিলের ফলে বেশি সংখ্যক যাত্রী পরিবহন করছে এয়ারলাইন্স দু’টি।

১ ডিসেম্বর পর্যন্ত কাতারে হোটেল কোয়ারেন্টিন বাধ্যতামূলক

কাতারের সব খবর পেতে আজই লাইক দিয়ে যুক্ত থাকুন এই পেজে

কাতারের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর

বাংলা ট্রিবিউন

সংশ্লিষ্ট খবর