শনিবার ২৮শে নভেম্বর ২০২০ |

করোনা মহামারির বিপজ্জনক পথে কিছু দেশ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

 রবিবার ২৫শে অক্টোবর ২০২০ ভোর ০৪:২১:২৬
করোনা

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রেয়াসুস।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা হুঁশিয়ারি দিয়ে বলেছে, বিশ্ব এখন করোনা মহামারির জটিল সন্ধিক্ষণে রয়েছে এবং বিশ্বের কয়েকটি দেশ বিপজ্জনক পথে রয়েছে। আগামী কয়েক মাস খুবই কঠিন হবে।

শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রেয়াসুস এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই সতর্কবার্তা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে গেব্রেয়াসুস বলেন, আমরা করোনা মহামারির জটিল সন্ধিক্ষণে রয়েছে, বিশেষ করে উত্তর গোলার্ধে। আগামী কয়েক মাস খুবই কঠিন হতে যাচ্ছে এবং কিছু দেশ বিপজ্জনক পথে রয়েছে।

তিনি আরো বলেন, অপ্রয়োজনীয় মৃত্যু ঠেকাতে আমরা নেতাদের দ্রুত পদক্ষেপ নিতে, প্রয়োজনী স্বাস্থ্যসেবায় ধস বন্ধে এবং স্কুলগুলো আবারও বন্ধ হওয়া ঠেকানোর আহ্বান জানাচ্ছি। আমি ফেব্রুয়ারিতে যেমনটা বলেছিলাম, সেটি আবারও বলছি। এটি মহড়া নয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেন, ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য দেশগুলোকে দ্রুত ব্যবস্থা নিতে হবে। পরীক্ষা বাড়ানোর মাধ্যমে করোনা রোগী শনাক্ত করে তাদের আইসোলেশনে পাঠালে দেশগুলোকে আর লকডাউন জারি করতে হবে না।

১ ডিসেম্বর পর্যন্ত কাতারে হোটেল কোয়ারেন্টিন বাধ্যতামূলক

কাতারের সব খবর পেতে আজই লাইক দিয়ে যুক্ত থাকুন এই পেজে

কাতারের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

ইত্তেফাক

সংশ্লিষ্ট খবর