শুক্রবার ২৭শে নভেম্বর ২০২০ |
৩৫ পেরিয়ে ৩৬ বছরে পা দিল এই বিমানসংস্থা

৩৫ বছরে যেভাবে বিশ্বসেরা এমিরেটস এয়ারলাইন্স

নাজমুস সাকিব |  সোমবার ২৬শে অক্টোবর ২০২০ সকাল ০৮:৪৬:০৪
৩৫

উন্নত সেবা ও বিশ্বব্যপী যাত্রী পরিবহনে বিশ্বের সেরা এয়ারলাইন্সে পরিণত হয়েছে দুবাইভিত্তিক বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন্স। ৩৫ তম বর্ষপূর্তি উপলক্ষে এমিরেটসকে নিয়ে ছবি দিয়ে সাজানো বিশেষ ফিচার তৈরি করেছে গালফ বাংলা।

আজকের চোখ ধাঁধানো দুবাই শহরের সাথে জড়ানো আরেকটি নাম এমিরেটস এয়ারলাইন্স। মনে হয় যেন শহরটি সেজেছে এই এয়ারলাইন্সের যাত্রীদের স্বাগত জানাতে।

এমিরেটস এয়ারলাইন্সের সাপ্তাহিক ৩৬ হাজার ফ্লাইটের মধ্যে বেশিরভাগের ট্রানজিট থাকে দুবাই এয়ারপোর্টে। বিশ্বের প্রায় ৮৫ দেশের ১৫৭টি গন্তব্যের যাত্রীদের একত্র করতে একমাত্র দুবাই এয়ারপোর্টকে হাব হিসেবে ব্যবহার করা হয়।

১৯৮৫ সালে ধূ ধূ মরুর শহর দুবাই থেকে পাকিস্তানের করাচিগামী একটি ফ্লাইটের মাধ্যমে যাত্রা শুরু করে আজকের বিশ্বসেরা এয়ারলাইন্স এমিরেটস।

এটি এমিরেটসের প্রথম ফ্লাইটের যাত্রাকালে তোলা ছবি। 

এমিরেটসের প্রথম ফ্লাইটের প্রথম টিকেটধারী যাত্রী ছিলেন এই ব্যক্তি।

বিশ্বসেরা এই এয়ারলাইন্সের মালিক শেখ মুহাম্মাদ বিন রাশিদ আল মাকতুম দুবাইয়ের রাজপরিবারের সদস্য। ছবিটি এমিরেটসের প্রথম ফ্লাইটে তোলা। 

বর্তমানে এমিরেটসের বহরে আছে ২৮০ টি বিমান। বিশ্বের আর কোনো বিমান সংস্থার এত সংখ্যক বিমান নেই। এছাড়া শ্রীলংকান এয়ারলাইন ১০ বছর ধরে পরিচালনা করেছে এমিরেটস। বর্তমানে অস্ট্রেলিয়ার কান্তাস এয়ারলাইন্সের সাথে ফ্লাইট পরিচালনা করছে এমিরেটস।

এমিরেটসের বিমানে প্রথম প্রতি সিটের পেছনে মনিটর বসানো হয়।  ১৯৯৪ সাল থেকে বিমানের ভেতর থেকে ফ্যাক্সের ব্যবস্থা ছিল।

করোনা মহামারীর সময়েও যাত্রীদের নিরাপত্তার বিষয়ে সর্বোচ্চ সতর্ক এমিরেটস।  ২০১৯-২০ সালেও পাঁচ কোটি ৬০ লাখ যাত্রী ভ্রমণ করেছেন এমিরেটসে।

একঝাঁক সুদক্ষ কর্মীর মাধ্যমে এই সময়েও যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে এমিরেটস। 

এমিরেটসের ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা গালফবাংলার পাঠকদের পক্ষ থেকে। 

অন্যান্য খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,এমিরেটস,Emirates

নাজমুস সাকিব

সংশ্লিষ্ট খবর