বৃহঃস্পতিবার ২৮শে জানুয়ারী ২০২১ |

কাতারকে সাধুবাদ বিশ্ব শ্রমিক সংস্থার

 সোমবার ৯ই নভেম্বর ২০২০ রাত ০৮:০২:১৩
কাতারকে

গত ৮ ই নভেম্বর অনুষ্ঠিত হয়েছে বিশ্ব শ্রমিক সংস্থার ৩৪০ তম অধিবেশন। এই অধিবেশনে কাতারের পক্ষ থেকে অংশ নিয়েছিলেন কাতারের শ্রম এবং সমাজকল্যাণ মন্ত্রী ইউসুফ বিন মুহাম্মাদ ওসমান আল ফাখরু।

উক্ত অধিবেশনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিচালনা কমিটি কাতারের শ্রমিক উন্নয়নে নেয়ে নানা পদক্ষেপের জন্য কাতার সরকারের প্রশংসা করেন। মন্ত্রী জানান, কাতার সরকার বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সাথে মিলে শ্রমিকদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এশিয়ান গ্রুপ, ইউরোপিয়ান ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাদা, ভারত ও সুইজারল্যান্ডের সাথে যৌথভাবে এ উন্নয়ন কার্যক্রম চলছে।

উল্যেখ্য, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে কয়েক লক্ষ বিদেশি শ্রমিক কাজ করে থাকেন। এদের ক্ষেত্রে নূন্যতম কর্মঘন্টা বা নূন্যতম মজুরি কোনো আইনই সেভাবে মানা হয় না। এদিক থেকে কাতার সব দেশের চেয়ে এগিয়ে। সম্প্রতি কাতার সরকার সর্বিনিম্ন মাসিক বেতন ১৮০০ রিয়াল করার ঘোষণা দিয়েছে।

কাতারের সব খবর পেতে ক্লিক করুন এখানে

কাতার ও কাতার প্রবাসীদের নিয়ে আরও কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর