শুক্রবার ২৭শে নভেম্বর ২০২০ |

কাতার সরকারকে ধন্যবাদ জানালেন রাষ্ট্রদূত

কাতার |  মঙ্গলবার ১৭ই নভেম্বর ২০২০ বিকাল ০৫:১২:২১
কাতার

কাতারে পররাষ্ট্র সচিবের সাথে বৈঠকে রাষ্ট্রদূত

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন আজ মঙ্গলবার সকালে কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাসচিব (পররাষ্ট্র সচিব) ড. আহমাদ হাসান আল হাম্মাদি-র সাথে বৈঠক করেছেন। এ সময় তাঁদের মধ্যে বাংলাদেশ-কাতারের দ্বিপাক্ষিক সম্পর্কের  বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

 

বাংলাদেশের রাষ্ট্রদূত কাতারে চার লাখের বেশি প্রবাসী বাংলাদেশীর উপস্থিতিকে দ্বিপাক্ষিক সম্পর্কের অন্যতম প্রধান ভিত্তি হিসেবে উল্লেখ করেন এবং করোনা মহামারীর সময় প্রবাসী বাংলাদেশীদের সু-চিকিৎসা নিশ্চিত করার জন্য রাষ্ট্রদূত কাতার সরকারকে ধন্যবাদ দেন।

দু দেশের অর্থনীতিতে তাঁদের অবদানের কথা তুলে ধরে কাতারে বাংলাদেশী কমিউনিটির স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে পররাষ্ট্র সচিবের সাথে রাষ্ট্রদূত আলোচনা করেন। কাতারের পররাষ্ট্র সচিব নানা ক্ষেত্রে বাংলাদেশী  নাগরিকদের অবদানের প্রশংসা করেন এবং তাঁদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে  সহায়তার আশ্বাস দেন।

এ সময় বাংলাদেশের রাষ্ট্রদূত, বাংলাদেশ থেকে আরো দক্ষ কর্মী এবং পেশাজীবি নিয়োগের উপর গুরুত্বারোপ করেন এবং এ প্রসঙ্গে, কাতারের  প্রশাসনিক উন্নয়ন, শ্রম ও সমাজ বিষয়ক মন্ত্রীর সাথে বৈঠকে আটকা পড়া প্রবাসী বাংলাদেশীদের কাতারে প্রত্যাবর্তনসহ অন্যান্য বিষয়ে বিস্তারিত আলোচনা হয় বলে রাষ্ট্রদূত পররাষ্ট্র সচিবকে অবহিত করেন।

বাংলাদেশ-কাতার  বাণিজ্য সম্পর্ককে দু-দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের দ্বিতীয় অন্যতম ভিত্তি  হিসেবে উল্লেখ করে রাষ্ট্রদূত বাণিজ্য সম্পর্ক জোরদার করার উপর গুরাত্বারোপ করেন। এ সময় পররাষ্ট্র সচিব বাণিজ্য সম্পর্ক জোরদার করার বিষয়ে রাষ্ট্রদূতের  সাথে একমত প্রকাশ করে সরকারী ও বেসরকারী পর্যায়ে দূ-দেশের ব্যবসায়ীদের  মধ্যে যোগাযোগ বৃদ্ধি এবং এ সংক্রান্ত সমঝোতা স্মারক সইয়ের বিষয়ে সমর্থন  জানান।

 

অন্যান্য বিষয়ের মধ্যে উচ্চ পর্যায়ের সফর বিনিময়, পররাষ্ট্র  প্রতিমন্ত্রী পর্যায়ে দ্বিতীয় ফরেন অফিস কনসালটেশন (এফওসি) অনুষ্ঠান,  বিনিয়োগ বৃদ্ধি, আন্তর্জাতিক অঙ্গনে সহযোগিতা বৃদ্ধি, রোহিঙ্গা  প্রত্যাবাসনে কাতার সরকারের অব্যাহত সমর্থন নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিভাগের প্রধান এম্বাডেসর খালিদ  ইব্রাহিম আল-হামার এবং দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো:  মাহবুর রহমান উপস্থিত ছিলেন।

 গুরুত্বপূর্ণ কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর