রবিবার ৬ই ডিসেম্বর ২০২০ |

প্রবাসী কল্যাণ ব্যাংকে বিতর্কিতদের পদোন্নতি স্থগিত

 বৃহঃস্পতিবার ১৯শে নভেম্বর ২০২০ সকাল ০৬:৩৬:৩৬
প্রবাসী

স্থগিত হলো প্রবাসী কল্যাণ ব্যাংকের বিতর্কিত কর্মকর্তাদের পদোন্নতির উদ্যোগ। গতকাল ব্যাংকটির অনুষ্ঠিত পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে এমন তথ্য।

গতকাল বেলা ২টায় ব্যাংকটির সদ্য বিদায়ী চেয়ারম্যান বেগম শামছুন নাহারের সভাপতিত্বে পর্ষদের বৈঠকটি অনুষ্ঠিত হয়। ওই বৈঠকেই বিতর্কিত সাত কর্মকর্তার পদোন্নতি-সংক্রান্ত বিষয়টি আলোচনা হয়। তাতে ব্যাংকের মানবসম্পদ উন্নয়ন বিভাগের পক্ষ থেকে প্রতিবেদন তুলে ধরা হয়। এ সময়ে তাদের বিরুদ্ধে থাকা অভিযোগও আলোচিত হয়, যা দৈনিক শেয়ার বিজ পত্রিকায় প্রকাশিত হয়।

গতকাল প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে বাংলাদেশ ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ে ছিল আলোচিত বিষয়। এসবের মধ্যেই পর্ষদ বৈঠকের আয়োজন করা হয়। ব্যাংকের পর্ষদ বৈঠকে বিতর্কিত কর্মকর্তাদের পদোন্নতি-সংক্রান্ত বিষয়টি আলোচনা হয়। এ সময়ে তাদের বিরুদ্ধে থাকা অনিয়ম, দুর্নীতি ও প্রভাব বিস্তারের বিষয়টি নিয়েও কথা হয়। শেয়ার বিজ পত্রিকার সংবাদ কাটিং উপস্থাপন করা হয়।

এতে পদোন্নতির বিষয়ে পর্ষদ সদস্যদের মধ্যে মতবিরোধ হয়। সর্বশেষ সিদ্ধান্ত হয়, এ পদোন্নতির প্রস্তাব বাতিল করা হলো। একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে এমন তথ্য। গতকালই ছিল বেগম শামছুন নাহারের প্রবাসী কল্যাণ ব্যাংকে শেষ দিন। এদিনই বিতর্কিত সাত কর্মকর্তাকে পদোন্নতি দেওয়ার বিষয়ে চেষ্টা করা হয়। এজন্য একদিন পূর্বে অর্থাৎ ১৭ নভেম্বর রাতে নেওয়া হয় ভাইভা। এর পূর্বে গত ২ নভেম্বর ২৪ জনের একটি তালিকা করে সাক্ষাৎকার নেওয়া হয়। মূলত ১০ জনকে পদোন্নতি এই আয়োজন করা হয়েছিল। কিন্তু তাদের মধ্যে বনিবনা না হওয়ায় সাতজনকে নির্ধারণ করা হয়।

দুর্নীতি ও অর্থের জোরেই চক্রটির সদস্যরা পদোন্নতি নেওয়ার চেষ্টা করেছিল বলে জানা গেছে। অনিয়মের এ বিষয়টি নিয়ে শেয়ার বিজ পত্রিকায় একাধিক সংবাদ পরিবেশন করা হয়। প্রবাসী কল্যাণ ব্যাংকটি প্রতিষ্ঠাকালীন সময়েই কয়েকজনের নিয়োগ নিয়ে বিতর্কের তৈরি হয়। এ অভিযোগটি বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয় তদন্ত করছে।

 গুরুত্বপূর্ণ কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

শেয়ার বিজ

সংশ্লিষ্ট খবর