রবিবার ৬ই ডিসেম্বর ২০২০ |

কাতার যাওয়ার আগে বাংলাদেশ দলে করোনার থাবা

 বৃহঃস্পতিবার ১৯শে নভেম্বর ২০২০ সকাল ০৮:৫৭:২১
কাতার

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ম্যাচ খেলতে কাতার যাবে বাংলাদেশ দলছবি: প্রথম আলো

কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ম্যাচ খেলতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। 

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আপাতত দলের সঙ্গী হতে পারছেন না কোচ জেমি ডে। এ ছাড়া ২৭ সদস্যের দলে থাকলেও কাল করোনা আক্রান্ত হওয়ায় যাওয়া হচ্ছে না ডিফেন্ডার মনজুরুর রহমানের।

মুজিব বর্ষ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ও নেপাল মুখোমুখি হয়েছিল মঙ্গলবার। ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনার নমুনা নেওয়া হয়। কাল পাওয়া রিপোর্টে করোনা পজিটিভ এসেছে মনজুরুরের।

তিন দিন পর আবার করোনা নমুনা নেওয়া হবে তাঁর। দ্বিতীয় দফায় ‘নেগেটিভ’ এলে কাতারে পাঠানো হবে তাঁকে। অন্যথায় তাঁর বিকল্প খেলোয়াড় নেওয়া হবে। মনজুরুর ছাড়া করোনায় পজিটিভ হয়েছেন নেপাল দলের ম্যানেজার মধুসূদন।

করোনায় আক্রান্ত ডিফেন্ডার মনজুরুর রহমান
করোনায় আক্রান্ত ডিফেন্ডার মনজুরুর রহমান
ছবি: সংগৃহীত

৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে মাঠে নামার আগে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। প্রতিপক্ষ চূড়ান্ত না হলেও ম্যাচ দুটি হওয়ার কথা ২৫ ও ২৮ নভেম্বর। এর আগে তিন দিন কোয়ারেন্টিনে থেকে ২২ নভেম্বর অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল। কাতারগামী দলে খেলোয়াড় আছেন ২৬ জন।

হাতের চোট নিয়েও দলে আছেন মিডফিল্ডার মামুনুল ইসলাম। নেপালের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন ফয়সাল হোসেন, নাজমুল ইসলাম ও মোহাম্মদ আবদুল্লাহ। জেমি ডে সুস্থ হলে পরবর্তী সময়ে দলের সঙ্গে যোগ দেবেন। এর আগে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন স্টুয়ার্ট ওয়াটকিস।

 গুরুত্বপূর্ণ কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

প্রথম আলো

সংশ্লিষ্ট খবর