রবিবার ৬ই ডিসেম্বর ২০২০ |

ক্যান্সারে আক্রান্ত পুতিন, ক্ষমতা ছাড়ছেন জানুয়ারিতে

 রবিবার ২২শে নভেম্বর ২০২০ সকাল ০৯:৩৮:৩৭
ক্যান্সারে

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। এর সঙ্গে তার পারকিনসন রোগেরও লক্ষণ দেখা দিয়েছে। এ কারণে আগামী জানুয়ারিতে ক্ষমতা ছাড়তে পারেন তিনি।

রাশিয়ার রাজনৈতিক বিশ্লেষক ভ্যালেরি সলোভেইকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি স্টার । ভ্যালেরি সলোভেই হলেন রাশিয়ান রাষ্ট্রবিজ্ঞানী। ইতিহাসবিদ ও পাবলিক রিলেশন্স ডিপার্টমেন্ট মস্কো স্টেট ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশনের সাবেক প্রধান।

ভ্যালেরি সলোভেই বলেন, গত ফেব্রুয়ারিতে পুতিনের একবার জরুরি অপারেশন করা হয়েছে।তার রোগ দুটি। একটি পারকিনসন এবং অন্যটি হলো ক্যান্সার।

পুতিনের পদত্যাগের বিষয়ে সলভেই বলেন, পুতিনের ওপর তার পরিবারের যথেষ্ট প্রভাব রয়েছে। তার ইচ্ছা জানুয়ারিতে তিনি ক্ষমতা হস্তান্তর করবেন।

এদিকে, পুতিনের পারকিনসন রোগ আছে, এ দাবি জোর দিয়ে অস্বীকার করেছে ক্রেমলিন। মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, প্রেসিডেন্ট পুতিন সুস্থ আছেন। তার পদত্যাগের কোনো পরিকল্পনা নেই। তবে পুতিনের ক্যান্সার ও জরুরি অপারেশনের বিষয়টিও নিশ্চিত করা হয়নি।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

ইত্তেফাক

সংশ্লিষ্ট খবর