রবিবার ৬ই ডিসেম্বর ২০২০ |

লেবাননে কারাগার ভেঙে ৭০ কয়েদির পলায়ন, নিহত ৫

 রবিবার ২২শে নভেম্বর ২০২০ সকাল ১০:০৬:৫৬
লেবাননে

লেবাননের একটি কারাগার ভেঙে ৭০ জন কয়েদি পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এদিকে পালিয়ে যাওয়ার সময় পুলিশের ধাওয়া খেয়ে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। স্থানীয় সময় শনিবার (২১ নভেম্বর) ভোরে দেশটির বাবদা কারাগারের ফটক ভেঙে কয়েদিদের পালিয়ে যাওয়ার এই ঘটনা ঘটে।

লিবিয়ার বাবদা কারাগারের নিরাপত্তা কর্মীরা জানিয়েছন, স্থানীয় সময় শনিবার ভোরে কারাগারের ফটক ভেঙে মোট ৭০ জন কয়েদি পালিয়ে যান। এর মধ্যে ১৫ কয়েদিকে আটক করে আবারো কারাগারে পাঠানো হয়েছে। গাড়ি চুরি করে পালানোর সময় দুর্ঘটনায় নিহত হন পাঁচ জন।

কারাগার ভেঙে কয়েদি পালানোর ঘটনায় টুইট বার্তায় ক্ষোভ জানিয়ে ঘটনার সুষ্ঠু তদন্তের নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মিশেল আওন। প্রসিকিউটর গাধা আউনও ঘটনার তদন্ত শুরু করেছেন।

এদিকে দেশটির কারাগারগুলোতে গাদাগাদি করে কয়েদিদের থাকা নিয়ে উদ্বেগও জানিয়েছে মানবাধিকার সংস্থাগুলো। বিভিন্ন সময় কারাগারগুলোতে আন্দোলন হয়ে আসছে।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

আল জাজিরা

সংশ্লিষ্ট খবর