বৃহঃস্পতিবার ২৮শে জানুয়ারী ২০২১ |

অবশেষে কাতারের পথে জীবন

 বুধবার ২৫শে নভেম্বর ২০২০ বিকাল ০৩:৫৬:১৩
অবশেষে

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে কাতারের বিপক্ষে ফিরতি ম্যাচ খেলতে বর্তমানে দোহায় অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেখানে ৪ ডিসেম্বর স্বাগতিকদের মুখোমুখী হবে লাল-সবুজরা। বাছাইয়ের ম্যাচে মাঠে নামার আগে কাতারের স্থানীয় দলের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে জামাল ভূঁইয়া বাহিনী। যার প্রথমটি অনুষ্ঠিত হবে আজ এবং দ্বিতীয়টি ২৮ নভেম্বর। 

প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ মোকাবেলা করবে কাতার আর্মি ফুটবল দলের। দোহার আল আজিজিয়া বুটিক সুপার ক্লাবের ২ নং পিচে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি। 

প্রথম প্রস্তুতি ম্যাচ খেলার আগে গতকাল সকালে দেড় ঘন্টা অনুশীলন করেছে বাংলাদেশ দল। আল আজিজিয়া বুটিক সুপার ক্লাবের ১ নং পিচে সকাল ৯টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত মাঠের অনুশীলনে মগ্ন ছিলেন জামাল ভূঁইয়া-তপু বর্মণরা। এরপর এসপায়ার ফুটবল একাডেমির জিমে সকাল ১০ টা ৪০ মিনিট থেকে বেলা ১১টা ১০ মিনিট পর্যন্ত ঘাম ঝরান জাতীয় দলের ফুটবলাররা। 

মাঠের অনুশীলনে বাংলাদেশ কোচ স্টুয়ার্ট ওয়াটকিস আজকের প্রথম প্রস্তুতি ম্যাচের উপর গুরুত্ব দিয়ে খেলোয়াড়দের নানা কৌশল শেখান। তিনি খেলোয়াড়দের পাসিং প্র্যাকটিস ছাড়াও পুরো দলকে কয়েকভাগে ভাগ করে ম্যাচ খেলান। খেলোয়াড়রা নিজেদের সেরাটা ঢেলে দিয়েছেন অনুশীলনে। জানা গেছে তারা প্রস্তুতি ম্যাচে কাতার আর্মি ফুটবল দলের বিপক্ষে ভালো খেলতে মুখিয়ে আছেন। 

দোহা থেকে জাতীয় দলের মিডিয়া ম্যানেজার হাসান মাহমুদ জানান, কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাসিম উদ্দিন, এনডিসি সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন জাতীয় দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের।

এদিকে চোট সেরে শেষ পর্যন্ত কাতার যাচ্ছেন বাংলাদেশ দলের অন্যতম ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন। আজ সকালে দোহার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন তিনি। তথ্যটি গতকাল নিশ্চিত করেছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে থাকা জাতীয় দলের প্রধান ব্রিটিশ কোচ জেমি ডে নিজেই। তিনি বলেন,‘জীবনকে পাঠাচ্ছি। আজ সে কাতার আসবে ।’ অথচ তিনদিন আগে এই জেমিই বলেছিলেন, ‘আমার যথেষ্ট খেলোয়াড় আছে। তাই নাবিব নেওয়াজ জীবনের বিকল্প দরকার হবে না।’ তবে বিকল্প নয়, শেষ পর্যন্ত জীবনের উপরই আস্থা রাখলেন কোচ।

ক’দিন আগে নেপালের বিপক্ষে প্রীতি ফুটবল সিরিজের দ্বিতীয় ম্যাচে হাঁটুতে ব্যথা পেয়েছিলেন জীবন। যে কারণে দলের অস্ট্রেলিয়ান ফিজিওর পরামর্শে তাকে দলের সঙ্গে কাতার পাঠানো হয়নি। এখন পাঠানো হলেও জীবন কি কাতার ম্যাচে খেলতে পারবেন? তার সর্বশেষ অবস্থা কি? এমন প্রশ্নে জেমি ডে’র উত্তর, ‘কয়দিনে তার বেশ উন্নতি হয়েছে। তবে আমাদের দেখতে হবে পরবর্তী দিনগুলো তার অবস্থা কি দাঁড়ায়।’

করোনা পজিটিভ হওয়া আরেক ফুটবলার ডিফেন্ডার মনজুরুর রহমান মানিককে দেশে রেখে কাতারে গিয়েছেন সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস। তার অবস্থা কি? এ প্রসঙ্গে জেমি বলেন, ‘মানিক করোনা পরীক্ষার জন্য আজ (গতকাল) আবার নমুনা দিয়েছে। নেগেটিভ হলে সেও যাবে।’

কাতার যাওয়ার জন্য জীবন করোনাভাইরাস পরীক্ষা করিয়েছিলেন। ফলাফল নেগেটিভ এসেছে। কোচ জেমি ডে’র করোনা পজিটিভ হয়েছে তৃতীয়বারের মতো। জাতীয় দলের প্রধান কোচের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘কয়েকদিনের মধ্যে আমি আবার নমুনা দেব।’

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

বিশ্বের খবর,খবর,গুরুত্বপূর্ণ খবর,বিশ্ব,আন্তর্জাতিক,প্রবাসী,প্রবাসীদের খবর,প্রবাস নিউজ,প্রবাস খবর,প্রবাস,মধ্যপ্রাচ্য,মধ্যপ্রাচ্যের খবর,আরব,আরববিশ্ব,আরবদেশের খবর,চারপাশ,এই সময়,এই মুহূর্তের খবর,সংবাদ,এই মুহূর্তের সংবাদ,ব্রেকিং নিউজ,শেষ খবর,শেষ সংবাদ,বাংলা নিউজ,বাংলা খবর,বাংলা সংবাদ,আলোচিত সংবাদ,আলোচিত খবর,আলোচিত নিউজ. বিমানের খবর,ফ্লাইট সংবাদ,বিমান,ফ্লাইট,এয়ারলাইন,এয়ারওয়েজ,এয়ার। কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাসীর খবর,প্রবাসের খবর

ইনকিলাব

সংশ্লিষ্ট খবর