বৃহঃস্পতিবার ২৮শে জানুয়ারী ২০২১ |

যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণবীমা সুবিধা দিচ্ছে এমিরেটস

 বুধবার ২৫শে নভেম্বর ২০২০ বিকাল ০৪:০৬:৪৩
যাত্রীদের

এভিয়েশন শিল্পে প্রথমবারের মতো যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণবীমা কভারেজ অফার করছে এমিরেটস এয়ারলাইন। এটি বর্তমানে প্রদত্ত কভিড-১৯ বীমা কভারেজের অতিরিক্ত।

এই বীমা সুবিধার জন্য যাত্রীদের কোনো মূল্য দিতে হবে না। 

এমিরেটস এক বিবৃতিতে জানিয়েছে, এআইজি ট্রাভেলের সাহায্যে এই সুবিধা দিচ্ছে এয়ারলাইনটি। নতুন এই মাল্টি-রিস্ক ও কভিড-১৯ বীমা সুবিধা ১ ডিসেম্বর থেকে ক্রয়কৃত সব টিকিটের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োজ্য হবে। এমিরেটসের যেসব কোড শেয়ার ফ্লাইটের টিকিটের নম্বর ১৭৬ দিয়ে শুরু সেসব ফ্লাইটে ভ্রমণকারীও এই সুবিধা পাবেন।

বীমা সুবিধাটির উল্লেখযোগ্য দিকগুলো হলো: নিজ দেশের বাইরে জরুরি মেডিক্যাল সেবা ও মেডিক্যাল ইভ্যাকুয়েশনের ক্ষেত্রে সর্বোচ্চ ৫ লাখ ডলার বীমা কভারেজ, যা ভ্রমণের সময় কভিড আক্রান্ত হলে বা বিদেশ ভ্রমণের সময় জরুরি মেডিক্যাল সেবা প্রয়োজন হলে প্রযোজ্য হবে; নিধারিত কারণে ট্রিপ বাতিল/ট্রিপ সংক্ষিপ্তকরণ/ভ্রমণ স্থগিত করার ক্ষেত্রে ৭ হাজার ৫০০ ডলার পর্যন্ত বীমা কভারেজ (যদি ব্যয় নন-রিফান্ডেবল হয়); নিজ দেশের বাইরে কভিড পজেটিভ হলে এবং অপ্রত্যাশিতভাবে সেই দেশের সরকার বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠালে, প্রতিযাত্রী প্রতিদিন ১৫০ ডলার হারে টানা ১৪ দিন বীমা সুবিধা পাবেন।

অন্যান্য মাল্টি-রিস্ক ভ্রমণ বীমার মতো এমিরেটসের এই সেবায় ভ্রমণের সময় ব্যক্তিগত দুর্ঘটনা, শীতকালীন স্পোর্টস কভার, ব্যক্তিগত জিনিসপত্র হারানো, অপ্রত্যাশিতভাবে আকাশপথ বন্ধের কারণে ভ্রমণে বাধা ইত্যাদি অন্তর্ভুক্ত থাকবে।

এ সুবিধা পেতে ভ্রমণের আগে যাত্রীদের কোনো রেজিস্ট্রেশন বা ফরম পূরণ করতে হবে না। তাছাড়া যাত্রীদের জন্য এমিরেটসের এই বীমা সুবিধা গ্রহণ বাধ্যতামূলকও নয়।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

বিশ্বের খবর,খবর,গুরুত্বপূর্ণ খবর,বিশ্ব,আন্তর্জাতিক,প্রবাসী,প্রবাসীদের খবর,প্রবাস নিউজ,প্রবাস খবর,প্রবাস,মধ্যপ্রাচ্য,মধ্যপ্রাচ্যের খবর,আরব,আরববিশ্ব,আরবদেশের খবর,চারপাশ,এই সময়,এই মুহূর্তের খবর,সংবাদ,এই মুহূর্তের সংবাদ,ব্রেকিং নিউজ,শেষ খবর,শেষ সংবাদ,বাংলা নিউজ,বাংলা খবর,বাংলা সংবাদ,আলোচিত সংবাদ,আলোচিত খবর,আলোচিত নিউজ. বিমানের খবর,ফ্লাইট সংবাদ,বিমান,ফ্লাইট,এয়ারলাইন,এয়ারওয়েজ,এয়ার। কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাসীর খবর,প্রবাসের খবর

বণিক বার্তা

সংশ্লিষ্ট খবর