বৃহঃস্পতিবার ২৮শে জানুয়ারী ২০২১ |

কাতারে খেলতে রাজি কাতারবিরোধী দেশগুলো

কাতার |  বৃহঃস্পতিবার ২৬শে নভেম্বর ২০২০ সকাল ০৯:৩৫:৫৪
কাতারে

গত তিন বছরের বেশি সময় দরে কাতারের বিরুদ্ধে অবরোধ আরোপ করে রেখেছে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং মিসর। রাজনৈতিক ও কূটনৈতিক ভাবে এই চার দেশ দোহাকে বয়কট করেছে।

কিন্তু সেই কাতারেই আরব কাপ খেলতে রাজি হয়েছে এই দেশগুলো। ২০২১ ডিসেম্বরের এই টুর্নামেন্ট দিয়ে ২০২২ বিশ্বকাপের ড্রেস রিহার্সেল করতে চায় কাতার। তাই কাতারের আমন্ত্রণে সাড়া দিয়েছে কাতার বিরোধী দেশগুলো।

আগামী বছর ১ থেকে ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই আরব কাপ। ২২ দল নিয়ে এই আসর আয়োজন করতে চায় কাতার। ২২ দলই আরব ঘরানার। 

কাতারের এই উদ্যোগকে সমর্থন দিয়েছে ফিফাও। প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো বলেছেন, ‘এই টুর্নামেন্টের জন্য আনন্দের ব্যাপার হলো আরব অংশের ২২ দলই খেলতে রাজি হয়েছে। আমরা চাই মধ্যপ্রাচ্যের এই টুর্নামেন্টটি সেরা আয়োজন হোক।’

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,পরবাস,প্রবাসের বাংলা খবর,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,প্রবাসীদের খবর,কাতার প্রবাসীদের খবর,মধ্যপ্রাচ্যের খবর,আজকের খবর,প্রবাসী সংবাদ,প্রবাসী নিউজ,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla,Middle east News,Qatar Bangladesh News,Probashi,Gulf,Gulf News,Gulf Topic,Gulf Headlines

দেশ রূপান্তর

সংশ্লিষ্ট খবর