শনিবার ১৬ই জানুয়ারী ২০২১ |

বিমানের ভাড়া কমানোর সুপারিশ সংসদীয় কমিটির

 মঙ্গলবার ১২ই জানুয়ারী ২০২১ সকাল ০৮:১০:৩৯
বিমানের

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাড়া কমানোর কথা বলে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সেইসঙ্গে দেশের ভাবমূর্তি রক্ষার জন্য ভ্রমণ ভিসায় যারা বিদেশে যায় তারা যেন নির্ধারিত সময় দেশে ফিরে আসে সে বিষয়টি নিশ্চিত করার সুপারিশও করা হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়। একইসঙ্গে যাত্রীদের থেকে আন্ডারটেকেন নেওয়ার জন্যও সুপারিশ করেছে কমিটি।

সংসদীয় কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, অধ্যাপক মো. আলী আশরাফ, মৃনাল কান্তি দাস এবং পংকজ নাথ  অংশগ্রহণ করেন।

বৈঠকে কমিটির বিগত ১০ম বৈঠকের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি; সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপূর্ণ অভিবাসন নিশ্চিত করতে বিদেশে কর্মী পাঠানোয় বাংলাদেশ বিমানের আরও কার্যকর ভূমিকা রাখার লক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ; সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপূর্ণ অভিবাসন নিয়ে এনআরবি, সিআইপি এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং  সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপূর্ণ অভিবাসন বিষয়ে পাসপোর্ট ও ইমিগ্রেশন কর্তৃপক্ষের সাথে বিস্তারিত আলোচনার সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাড়া কমানোর উপর গুরুত্বারোপ করেন।  বিশেষ করে মধ্যপ্রাচ্যে যে সকল কর্মীদের চাকরী চলে গেছে, ঐ সকল কর্মীদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকারের কাছ থেকে বিশেষ প্রণোদনা আদায়ের বিষয়ে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হয়।

বৈঠকে বিদেশে অবস্থানরত কর্মীদের পাসপোর্ট সেবা প্রদানের জন্য, বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মোবাইল পাসপোর্ট অফিস (মেশিনসহ) স্থাপন করা যায় কিনা সে বিষয়ে কমিটি গুরুত্বারোপ করে এবং এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে।

এসময় বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানরাসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কাতারে আরও বাড়লো হোটেল কোয়ারেন্টাইনের মেয়াদ

কাতারে অ্যাম্বুলেন্সের পেছনে গাড়ি চালালে কত জরিমানা?

কাতারের আরও খবর

আরও পড়ুন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

প্রবাসী,প্রবাসীর খবর,প্রবাসী জীবন,প্রবাস জীবন,আজকের প্রবাসী খবর,প্রবাসী বাংলাদেশিদের খবর,প্রবাসী নিউজ,প্রবাসী বাংলা নিউজ,প্রবাস খবর,প্রিয় প্রবাসী,প্রবাস সংবাদ,প্রবাসীদের খবর,প্রবাসী বাংলাদেশি,প্রবাসী বাংলাদেশীদের খবর,প্রবাস বার্তা,প্রবাস নিউজ,প্রবাস সময়,প্রবাস আপডেট,প্রবাসীদের আপডেট,প্রবাস মেইল,মধ্যপ্রাচ্যের খবর,আজকের খবর,প্রবাসী সংবাদ,সৌদিআরব,বাহরাইন,আরব আমিরাত,ওমান,কুয়েত,উপসাগরীয় দেশ,উপসাগরীয় খবর,মধ্যপ্রাচ্য,প্রবাস,প্রবাসের খবর,কাতার নিউজ,গালফ,গালফ বাংলা,প্রবাসী শ্রমিক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংশ্লিষ্ট খবর