শনিবার ১৬ই জানুয়ারী ২০২১ |

ভ্যাকসিন পাবেন ১ লাখ ২০ হাজার প্রবাসী

 মঙ্গলবার ১২ই জানুয়ারী ২০২১ সকাল ০৮:২৬:২৫
ভ্যাকসিন

করোনা ভ্যাকসিন কার্যক্রমের শুরুতে প্রথম মাসে ৬০ হাজার ও দ্বিতীয় মাসে ৬০ হাজারসহ সর্বমোট ১ লাখ ২০ হাজার অদক্ষ প্রবাসী শ্রমিক করোনাভাইরাসের ভ্যাকসিন পাবেন। তবে তাদের মধ্যে যদি কেউ দুই ডোজ টিকা নিতে ইচ্ছাপোষণ করেন তবে তাকে অবশ্যই দুই ডোজের মধ্যবর্তী আট সপ্তাহ দেশে অবস্থান করতে হবে।

সোমবার (১১ জানুয়ারি) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের নতুন ভবনে করোনা ভ্যাকসিন সম্পর্কিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিদফতরের টিকা বিতরণ সংক্রান্ত কমিটির সদস্য অধ্যাপক শামসুল হক।

তিনি জানান, সরকারি টিকা প্রদানের ক্ষেত্রে যে তালিকা তৈরি করা হয়েছে, সেখানে প্রবাসী অদক্ষ শ্রমিকদের অবদানের কথা স্মরণ রেখে তাদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া অনেক দেশ ভ্যাকসিন না নিয়ে প্রবাসীদের সেই দেশে প্রবেশ করতে দিবে না।

সরকার তালিকাভুক্ত জনগোষ্ঠীকে প্রথম ডোজের টিকা দেয়ার আট সপ্তাহ পর দ্বিতীয় ডোজের টিকা প্রদান করবে বলে তিনি জানান।

কাতারে আরও বাড়লো হোটেল কোয়ারেন্টাইনের মেয়াদ

কাতারে অ্যাম্বুলেন্সের পেছনে গাড়ি চালালে কত জরিমানা?

কাতারের আরও খবর

আরও পড়ুন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

প্রবাসী,প্রবাসীর খবর,প্রবাসী জীবন,প্রবাস জীবন,আজকের প্রবাসী খবর,প্রবাসী বাংলাদেশিদের খবর,প্রবাসী নিউজ,প্রবাসী বাংলা নিউজ,প্রবাস খবর,প্রিয় প্রবাসী,প্রবাস সংবাদ,প্রবাসীদের খবর,প্রবাসী বাংলাদেশি,প্রবাসী বাংলাদেশীদের খবর,প্রবাস বার্তা,প্রবাস নিউজ,প্রবাস সময়,প্রবাস আপডেট,প্রবাসীদের আপডেট,প্রবাস মেইল,মধ্যপ্রাচ্যের খবর,আজকের খবর,প্রবাসী সংবাদ,সৌদিআরব,বাহরাইন,আরব আমিরাত,ওমান,কুয়েত,উপসাগরীয় দেশ,উপসাগরীয় খবর,মধ্যপ্রাচ্য,প্রবাস,প্রবাসের খবর,কাতার নিউজ,গালফ,গালফ বাংলা,প্রবাসী শ্রমিক

জাগো নিউজ

সংশ্লিষ্ট খবর