শনিবার ১৬ই জানুয়ারী ২০২১ |

কাতারের প্রস্তাবে না বলে দিল বাংলাদেশ

 বুধবার ১৩ই জানুয়ারী ২০২১ রাত ১০:৫৮:৩৪
কাতারের

কাতারের প্রস্তাবে এবার রাজি হলো না বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্বের  আফগানিস্তান-ওমান এবং ভারতের বিপক্ষে বাংলাদেশের হোম ম্যাচগুলো আয়োজনের  জন্য প্রস্তাব দিয়েছিল মধ্যপ্রাচ্যের দেশটি। কোভিডের কারণে, আলাদা আলাদা  দেশে ভ্রমণ জটিলতা কাটাতে একটি নির্দিষ্ট ভেন্যুর প্রস্তাব দেয় তারা। তবে,  হোম গ্রাউন্ডের সুবিধা ছাড়তে এবার আর কাতারের প্রস্তাবে সম্মত হয়নি  বাংলাদেশ। 

নির্ধারিত সূচি অনুযায়ী সিলেট স্টেডিয়ামেই ম্যাচ খেলতে আগ্রহী  বাফুফে।

কোভিড বিরতি কাটিয়ে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক সার্কিটে পা  রাখে বাংলাদেশ ফুটবল দল। এরপরই বিশ্বকাপের বাছাইয়ে, নিজেদের হোম  ম্যাচ খেলতে চলে যায় কাতার। মধ্যপ্রাচ্যের দেশটির আমন্ত্রণে, নিজেদের হোম  গ্রাউন্ডের সুবিধা ত্যাগ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কিন্তু, কাতারের  আয়োজন নিয়ে সন্তুষ্ট হতে পারেনি বাফুফে। 

কোভিড প্রটোকল এবং অনুশীলনের নানা  বাধা-ধরা নিয়মকানুনের বেড়াজালে আটকে থাকতে হয় অনেকটা সময়।

বাংলাদেশের পরবর্তী হোম ম্যাচগুলো আয়োজনেও এবার প্রস্তাব দিয়েছে  মধ্যপ্রাচ্যের দেশটি। আগামী মার্চের শেষ সপ্তাহে তিনটি ম্যাচ করতে আগ্রহী  তারা। কাতারের সঙ্গে আছে ওমান। আর আফগানিস্তান-ভারতও অসম্মত হয়নি তাদের  সঙ্গে। কোভিড জটিলতায় ভিন্ন ভিন্ন দেশে ভ্রমণ না করে, একটি নির্দিষ্ট  ভেন্যুতে ম্যাচ খেলতে চায় তারা।

এ বিষয়ে বাফুফের গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, কাতার  এবং ওমান আমাদের প্রস্তাব দিয়েছে। তারা বিশ্বকাপ বাছাইয়ের বাকি ম্যাচগুলো  আয়োজন করতে চায়। ওমান এবং কাতার দু'দেশ থেকেই চিঠি এসেছে। কোভিডের সময়  ভ্রমণ, অনুশীলন, কোয়ারেন্টিন নিয়ে সমস্যা থাকায় তারা এক দেশে সব ম্যাচ করতে  চায়। ভারত এবং আফগানিস্তান সম্ভবত তাদের প্রস্তাবে রাজি হয়েছে।

চোর পালালে নাকি বুদ্ধি বাড়ে! কথাটা এবার সত্যি করে দেখালো বাংলাদেশের  ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। কাতার-ওমানের প্রস্তাব সরাসরি নাকচ করে দিয়েছে  বাফুফে। ঘরের মাঠের সুবিধা ত্যাগ করতে রাজি নয় তারা।

কাজী নাবিল বলেন, আমরা কাতারের প্রস্তাবে রাজি হই নি। তাদেরকে ধন্যবাদ  দিয়ে, আমরা আমাদের অবস্থান ব্যাখ্যা করেছি। আমরা হোম গ্রাউন্ডের সুবিধা  ছাড়তে রাজি নই। তবে, ফিফা বা এএফসি যদি কোন প্রস্তাব দেয় সেক্ষেত্রে আমরা  ভেবে দেখবো।

আগামী ১৮ ফেব্রুয়ারি শেষ হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্ব। এরপর ২৫  মার্চ সিলেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ উপলক্ষ্যে ক্যাম্প  শুরু হবে জাতীয় দলের।

কাতারের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,পরবাস,প্রবাসের বাংলা খবর,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,কাতারের আপডেট,কাতারের অবস্থা,কাতার প্রবাসী,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতার প্রবাসীদের খবর,কাতার আজকের খবর,কাতার প্রবাসী নিউজ,গালফ নিউজ,বাংলা কাতার,কাতার খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla,Middle east News,Qatar Bangladesh News,Probashi,Gulf,Gulf News,Gulf Topic,Gulf Headlines,Qatar News,Today Qatar News,Qatar Bangladesh,Doha Bangla News

সময় নিউজ

সংশ্লিষ্ট খবর