শনিবার ৬ই মার্চ ২০২১ |

আমিরাতে ভ্রমণ ভিসায় সুখবর

 শনিবার ১৬ই জানুয়ারী ২০২১ সকাল ১০:০৩:২৩
আমিরাতে

সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ ভিসায় আসা যাত্রীদের দূতাবাস বা কনস্যুলেটের সত্যায়ন কিংবা সুপারিশ প্রয়োজন হবে না। 

রোববার (১৭ জানুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে নতুন এ কার্যক্রম। বাংলাদেশ দূতাবাস আবুধাবির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভ্রমণ ভিসায় আসা ব্যক্তিদের কাজের সুযোগ তৈরি হওয়ায় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত অসংখ্য প্রবাসী ব্যবসায়ীরা তাদের আত্মীয়-স্বজন বা নিকটজনদের ভিজিট ভিসায় এসে রেসিডেন্স ভিসা করে প্রতিষ্ঠানের জনবল সঙ্কট নিরসনের চেষ্টা চালিয়ে আসছিলেন।

কিন্তু বাংলাদেশের বিমানবন্দরগুলোতে ভ্রমণ ভিসাধারীদের বাধা দেয়ায় প্রতিবাদে মুখর হয়ে উঠে প্রবাসী ব্যবসায়ীদের সংগঠনগুলো। পরে ভিজিট ভিসাধারীদের দূতাবাসের সত্যায়ন বা সুপারিশের শর্ত জুড়ে দেওয়া হয়।

দীর্ঘ দিন পর সেই শর্ত প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ দূতাবাস। ফলে ভিজিট ভিসায় আমিরাতে যাওয়ার পর রেসিডেন্স ভিসায় কাজের সুযোগ পাবেন অনেক বাংলাদেশি।

দূতাবাস থেকে সত্যায়ন বা সুপারিশ বন্ধ করে দেয়া হলেও বাংলাদেশের ইমিগ্রেশনে ফের বৈরী আচরণের শিকার হওয়ার আশঙ্কার কথা জানিয়েছেন প্রবাসীরা।

আরও পড়ুন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

প্রবাসী,প্রবাসীর খবর,প্রবাসী জীবন,প্রবাস জীবন,আজকের প্রবাসী খবর,প্রবাসী বাংলাদেশিদের খবর,প্রবাসী নিউজ,প্রবাসী বাংলা নিউজ,প্রবাস খবর,প্রিয় প্রবাসী,প্রবাস সংবাদ,প্রবাসীদের খবর,প্রবাসী বাংলাদেশি,প্রবাসী বাংলাদেশীদের খবর,প্রবাস বার্তা,প্রবাস নিউজ,প্রবাস সময়,প্রবাস আপডেট,প্রবাসীদের আপডেট,প্রবাস মেইল,মধ্যপ্রাচ্যের খবর,আজকের খবর,প্রবাসী সংবাদ,সৌদিআরব,বাহরাইন,আরব আমিরাত,ওমান,কুয়েত,উপসাগরীয় দেশ,উপসাগরীয় খবর,মধ্যপ্রাচ্য,প্রবাস,প্রবাসের খবর,কাতার নিউজ,গালফ,গালফ বাংলা,প্রবাসী শ্রমিক

সংশ্লিষ্ট খবর