শনিবার ৬ই মার্চ ২০২১ |

কাতার খাদ্য অপচয় নিয়ে উদ্বেগ

কাতার |  শনিবার ২৩শে জানুয়ারী ২০২১ সকাল ০৮:৫৩:৩০
কাতার

কাতারের বসবাসরত নগরিক ও প্রবাসীদের খাদ্য অপচয় সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছে পৌরসভা ও পরিবেশ মন্ত্রনালয়।

মন্ত্রনালয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা বলেন, খাদ্য অপচয় কমিয়ে আনতে মানুষের খাদ্যাভ্যাস পরিবর্তন করা প্রয়োজন।

মাসউদ জারাল্লাহ আল মাররি বলেন, কাতার নিজস্ব খাদ্য উৎপাদন বাড়াতে বিভিন্নরকম পদক্ষেপ গ্রহণ করেছে। এই সময় কাতারের নাগরিক ও বসবাসরত প্রবাসীদের খাদ্য সুরক্ষা নিশ্চিত করতে সরকারের প্রচেষ্টায় তাদের ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, আমি খাবারের অপচয় সম্পর্কে ভোক্তাদের কাছে একটি বার্তা দিতে চাই। স্থানীয়ভাবে টাটকা খাবার উৎপাদনের জন্য বেসরকারী খাতের সহায়তায় কাতার প্রচুর প্রচেষ্টা করছে। তবে এখন খাবারের অপচয় হ্রাসে জনগণের বড় ভূমিকা রয়েছে।

কাতার জাতীয় খাদ্য সুরক্ষা কৌশল ২০১৮ - ২০২৩ এর সাফল্যের কথা বলতে গিয়ে আল মারি বলেন, এই কৌশলের অধীনে মোট ৩টি প্রকল্প পরিকল্পনা করা হয়েছিল। এর মধ্যে অনেকগুলি ২০১৯ ও ২০২০ সালে চালু হয়েছে আর বাকিগুলো আগামী বছরগুলোতে কার্যকর করা হবে।

কাতারের আরও খবর পড়তে এখানে ক্লিক করুন

সবার আগে কাতারের আপডেট পেতে এখানে ক্লিক করে লাইক দিন

কাতারে আসার পর যাদের হোটেল কোয়ারেন্টাইন লাগবে না

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,পরবাস,প্রবাসের বাংলা খবর,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,কাতারের আপডেট,কাতারের অবস্থা,কাতার প্রবাসী,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতার প্রবাসীদের খবর,কাতার আজকের খবর,কাতার প্রবাসী নিউজ,গালফ নিউজ,বাংলা কাতার,কাতার খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla,Middle east News,Qatar Bangladesh News,Probashi,Gulf,Gulf News,Gulf Topic,Gulf Headlines,Qatar News,Today Qatar News,Qatar Bangladesh,Doha Bangla News

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর