সোমবার ১লা মার্চ ২০২১ |

দুবাইয়ে করোনার টিকা নিলে রেস্তোঁরায় মূল্যছাড়

 মঙ্গলবার ২৬শে জানুয়ারী ২০২১ বিকাল ০৪:১২:০৬
দুবাইয়ে

করোনাভাইরাসের টিকা নিলে দুবাইয়ের কিছু রেস্তোরাঁয় মূল্যছাড়ের সুবিধা পাওয়া যাবে। যাঁরা টিকার প্রথম ডোজ নিয়েছেন, তাঁরা পাবেন ১০ শতাংশ মূল্যছাড়। আর যাঁরা টিকার দুটি ডোজই নিয়েছেন, তাঁরা পাবেন ২০ শতাংশ মূল্যছাড়। দুবাইয়ের একটি রেস্তোরাঁ কোম্পানি ক্রেতাদের এমন প্রস্তাবই দিয়েছে। খবর: এএফপি    
 এএফপির এক প্রতিবেদনে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত ২৫ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে।

 

গেটস হসপিটালিটি নামক ওই কোম্পানিটি দুবাইয়ে তাদের তিনটি রেস্তোরাঁয় এ মূল্যছাড়ের সুবিধা চালু করেছে। তবে এ মূল্যছাড় পেতে হলে ক্রেতাকে টিকা নেওয়ার প্রমাণ হিসেবে টিকা নেওয়ার সনদ দেখাতে হবে। দুবাইয়ের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে এ বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

অনেকে এ পদক্ষেপকে স্বাগত জানালেও কেউ কেউ এটিকে ‘মার্কেটিং স্টান্ট’ বলে মন্তব্য করছেন।

 

টুইটারে এক ব্যবহারকারী লিখেছেন, ‘এটিকে দুভাবে দেখা যায়। হয় এটি এক রকমের মার্কেটিং স্টান্ট, নতুবা মানুষকে টিকা নিতে উদ্বুদ্ধ করতে এমন ব্যবস্থা।’

দুবাইসহ সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য জায়গায় গত ডিসেম্বর থেকে ব্যাপকভাবে করোনার টিকা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। দুবাইয়ে একসঙ্গে চীনের সিনোফার্মের টিকা এবং ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হচ্ছে। তবে সম্প্রতি বেলজিয়ামে নিজেদের প্ল্যান্টে সমস্যা দেখা দেওয়ায় টিকার সরবরাহ পৌঁছাতে দেরি হতে পারে বলে ঘোষণা দিয়েছে ফাইজার। এর ফলে দুবাইয়ে টিকাদান কর্মসূচি খানিকটা ধীরগতিতে হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। তবে সিনোফার্মের টিকা পৌঁছাতে কোনো সমস্যা হচ্ছে না।

 

নতুন বছরের শুরু থেকে করোনা সংক্রমণের হার বাড়ার পরও দুবাই এখনো ভ্রমণের জন্য খোলা রয়েছে। সেখানকার রেস্তোরাঁসহ অন্যান্য প্রতিষ্ঠানও বন্ধের ঘোষণা আসেনি। তবে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম কঠোরভাবে পালন করা হচ্ছে।

এএফপির তথ্যমতে, সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত ২ লাখ ৭৭ হাজার করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৭৯২ জন।

 

কাতারের আরও খবর পড়তে এখানে ক্লিক করুন

সবার আগে কাতারের আপডেট পেতে এখানে ক্লিক করে লাইক দিন

কাতারে আসার পর যাদের হোটেল কোয়ারেন্টাইন লাগবে না

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,পরবাস,প্রবাসের বাংলা খবর,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,কাতারের আপডেট,কাতারের অবস্থা,কাতার প্রবাসী,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতার প্রবাসীদের খবর,কাতার আজকের খবর,কাতার প্রবাসী নিউজ,গালফ নিউজ,বাংলা কাতার,কাতার খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla,Middle east News,Qatar Bangladesh News,Probashi,Gulf,Gulf News,Gulf Topic,Gulf Headlines,Qatar News,Today Qatar News,Qatar Bangladesh,Doha Bangla News প্রবাসী খবর প্রবাসী,প্রবাসীর খবর,প্রবাসী জীবন,প্রবাস জীবন,আজকের প্রবাসী খবর,প্রবাসী বাংলাদেশিদের খবর,প্রবাসী নিউজ,প্রবাসী বাংলা নিউজ,প্রবাস খবর,প্রিয় প্রবাসী,প্রবাস সংবাদ,প্রবাসীদের খবর,প্রবাসী বাংলাদেশি,প্রবাসী বাংলাদেশীদের খবর,প্রবাস বার্তা,প্রবাস নিউজ,প্রবাস সময়,প্রবাস আপডেট,প্রবাসীদের আপডেট,প্রবাস মেইল,মধ্যপ্রাচ্যের খবর,আজকের খবর,প্রবাসী সংবাদ,সৌদিআরব,বাহরাইন,আরব আমিরাত,ওমান,কুয়েত,উপসাগরীয় দেশ,উপসাগরীয় খবর,মধ্যপ্রাচ্য,প্রবাসের খবর,কাতার নিউজ,গালফ,গালফ বাংলা,প্রবাসী শ্রমিক

প্রথম আলো

সংশ্লিষ্ট খবর