শনিবার ৬ই মার্চ ২০২১ |

কাতারে এ পর্যন্ত প্রায় পনের হাজার আটক

কাতার |  মঙ্গলবার ২৩শে ফেব্রুয়ারি ২০২১ বিকাল ০৫:৪১:০৪
কাতারে

কাতারে সাম্প্রতিক সময়ে বেড়ে গেছে করোনায় নতুন আক্রান্তের হার। ফলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আরও কঠোর হচ্ছে পুলিশ। গত ২৪ ঘন্টায় কাতারে বিভিন্ন জায়গায় মাস্ক ছাড়া ঘোরাঘুরি করার অপরাধে আটক ও আর্থিক জরিমানার মুখোমুখি হয়েছেন আরও ২৪১ জন।

আজ মঙ্গলবার কাতার পুলিশ জানায়, মাস্ক ছাড়া ঘরের বাইরে বের হওয়ার অপরাধে এঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।  করোনাভাইরাসের এই পরিস্থিতিতে মাস্ক ছাড়া বের হওয়া কাতারের আইনে দন্ডনীয় অপরাধ। 

 

আটককৃতদের বিরুদ্ধে এখন কাতারের ১৯৯০ সালের ১৭ নং আইন অনুসারে আটকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

এঁদের প্রত্যেককে কমপক্ষে দু হাজার রিয়াল করে জরিমানা করা হতে পারে।

এই নিয়ে এখন পর্যন্ত কাতারে প্রায় ১৪ হাজার ৭৮৪ জনকে মাস্ক না পরার দায়ে জরিমানা করলো পুলিশ।

আর এক গাড়িতে চার জনের বেশি থাকার উপর যে নিষেধাজ্ঞা রয়েছে, সেটি অমান্য করায় মোট ২১ জনকে আটক করা হয়েছে। 

কাতার স্বাস্থ্য কর্তৃপক্ষ ও পুলিশের পক্ষ থেকে সবার প্রতি আহবান জানিয়ে বলা হয়েছে, বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে এবং কোনো অবস্থাতেই গাড়িতে যেন চালকসহ ৪ জনের বেশি না থাকেন। 

তবে পরিবারের সদস্য হলে চারজনের বেশি এক গাড়িতে থাকা যাবে।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,পরবাস,প্রবাসের বাংলা খবর,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,কাতারের আপডেট,কাতারের অবস্থা,কাতার প্রবাসী,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতার প্রবাসীদের খবর,কাতার আজকের খবর,কাতার প্রবাসী নিউজ,গালফ নিউজ,বাংলা কাতার,কাতার খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla,Middle east News,Qatar Bangladesh News,Probashi,Gulf,Gulf News,Gulf Topic,Gulf Headlines,Qatar News,Today Qatar News,Qatar Bangladesh

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর