প্রবাসীদের সমস্যা নিয়ে সরাসরি যোগাযোগের অনুরোধ মন্ত্রীর

প্রবাসীদের যে কোন অভাব-অভিযোগ বা সমস্যার কথা জানাতে প্রয়োজনে সরাসরি যোগাযোগের অনুরোধ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

জালালাবাদবাসীর উদ্দেশ্যে প্রদত্ত বক্তৃতায় মন্ত্রী বলেন, আমি নিজেও প্রবাসী ছিলাম। তাই প্রবাসীদের দুঃখকষ্ট আমি বুঝি। সে বিবেচনায় হয়তো প্রধানমন্ত্রী আমাকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো প্রবাসীদের সেবা করার।

যে কোন অভাব-অভিযোগ বা সমস্যা যেটা জরুরি ভিত্তিতে সমাধান দরকার, সেটা প্রয়োজনে সরাসরি আমার কাছে দিন, আমি যথাসাধ্য চেষ্টা করবো তা সমাধানের।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

সোমবার সন্ধ্যায় ঢাকায় বসবাসরত বৃহত্তর সিলেটবাসীর সংগঠন জালালাবাদ এসোসিয়েশনে প্রবাসী কল্যাণ ডেস্ক চালু এবং মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন প্রতিমন্ত্রী। কাওরানবাজারস্থ জালালাবাদ ভবনে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সি এম কয়েস সামি।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রবাসী কল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান ইশতিয়াক আহমদ চৌধুরী। ধন্যবাদ জ্ঞাপন করেন প্রবাসী কল্যাণ উপ-কমিটির সদস্য এম এস সেকিল চৌধুরী।

মূল প্রবন্ধ পাঠ করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে পরিচালক শোয়াইব আহমদ খান।

জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক ফাহিমা চৌধুরী মনির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি সৈয়দ জগলুল পাশা, ইঞ্জিনিয়ার আজিজুর রহমান ও আকবর হোসেন মঞ্জু।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো: মজিবর রহমান, সাবেক শ্রম সচিব মো. এহছানে এলাহী, সাবেক অতিরিক্ত সচিব জালাল আহমেদ, বনমালী ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ চৌধুরী, প্রবাসী উপ-কমিটির সদস্য সচিব শফিকুল ইসলাম সজলসহ জালালাবাদ অঞ্চলের গণ্যমান্য ব্যক্তিবর্গ, এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি, ভবন ট্রাস্ট, শিক্ষা ট্রাস্ট কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রবাসী উপ-কমিটির পক্ষ হতে জালালাবাদ অঞ্চলের প্রবাসীদের বিভিন্ন দাবি উপস্থাপন করা হয়। এর মধ্যে সিলেট বিভাগে পর্যাপ্ত সংখ্যক প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা স্থাপন, কমংস্থানের উদ্দেশ্যে বিদেশে যাওয়ার সময় প্রবাসীদের যে সকল অফিস থেকে আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হয় যেমন: জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, প্রবাসী কল্যাণ ব্যাংক, টিটিসিসমূহের অফিস পাশাপাশি স্থাপনের দাবি জানানো হয়।

এছাড়া উক্ত অফিসসমূহ হতে প্রবাসীদের আন্তরিক সেবা প্রদান, অফিসগুলো থেকে দালাল নিমূল এবং দ্রুত সেবা প্রদান নিশ্চিতে তদারকি বাড়ানোর জোর দাবি জানানো হয়।

আরো পড়ুন-

মানবজমিন

Loading...
,