রোনালদোকে সৌদি আরব থেকে বের করে দেওয়ার দাবি

আল-হিলালের বিপক্ষে সর্বশেষ ম্যাচটা ক্রিস্টিয়ানো রোনালদো ভুলে যেতে চাইবেন। ২-০ গোলে হেরেছে তাঁর ক্লাব আল–নাসর।

নিজে তো ভালো খেলেননি, উল্টো নানাভাবে বিতর্কে জড়িয়েছেন। প্রতিপক্ষের খেলোয়াড়ের মাথার ওপর লাফিয়ে হেড করতে গিয়ে ব্যর্থ হয়ে উল্টো তাঁকেই গলা ঝাপটে ধরে ফেলে দিয়েছেন।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

ম্যাচ শেষে সাইডলাইনে সাজিয়ে রাখা পানির বোতলে লাথি মেরেছেন, গ্যালারিতে ‘মেসি, মেসি’ স্লোগান ওঠায় মেজাজ হারিয়ে অশোভন অঙ্গভঙ্গিও করেছেন।

আর রোনালদোর এই ‘অঙ্গভঙ্গি’ ভালোভাবে নিচ্ছেন না সৌদি আরবের ফুটবলভক্তরা। সামাজিক যোগাযোগমাধ্যমে পর্তুগিজ তারকাকে সৌদি আরব থেকে বের করে দেওয়ার দাবি উঠেছে।

ম্যাচের পর খেলোয়াড়েরা যখন ড্রেসিংরুমে ফিরছিলেন, তখন গ্যালারিতে দর্শকেরা রোনালদোর উদ্দেশে ‘মেসি, মেসি’ বলে স্লোগান তুলেছিল। ঠিক সে সময় গ্যালারির দিকে না তাকিয়েই রোনালদো অশোভন ভঙ্গি করেন।

যেটিকে সৌদি ফুটবল দর্শকেরা ‘প্রকাশ্যে সাধারণের সঙ্গে অশালীন আচরণের’ অপরাধ হিসেবে দেখছেন।

 কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

সৌদি আরবের একজন আইনজীবী নউফ বিন আহমেদ টুইটারে লিখেছেন, ‘তিনি সৌদি আরবের পাবলিক প্রসিকিউটরের কার্যালয়ে রোনালদোর বিরুদ্ধে এ ব্যাপারে অভিযোগ দাখিল করবেন।

নউফ মনে করেন, রোনালদো সাধারণ মানুষের সঙ্গে প্রকাশ্যে অশালীন আচরণ করেছেন, যেটি বড় অপরাধ।

নউফ লিখেছেন, ‘আমি রোনালদোর এ আচরণকে প্রকাশ্যে সাধারণ মানুষের সঙ্গে অশালীন আচরণের অপরাধ হিসেবে দেখছি। তিনি এ আচরণের মধ্য দিয়ে মানুষকে অসম্মান করেছেন।’

‘এটা এমন একটি অপরাধ, যাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একজন অপরাধীকে গ্রেপ্তার করতে পারে। কোনো বিদেশি নাগরিক যদি এমনটা করে থাকেন, তাহলে তাঁকে দেশে ফেরত পাঠানো যেতে পারে।’

আরো পড়ুন

Prothom Alo

Loading...
,