কাতার সফরের আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাতার সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। এর পাশাপাশি আরও দুটি দেশ থেকেও এসেছে সফরের আমন্ত্রণ। দেশ দুটি হলো আলজেরিয়া ও জাপান।

যথাক্রমে আগামী ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসে দেশগুলোয় তাঁর সফরের জোরালো সম্ভাবনা আছে বলে সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

দ্বিপক্ষীয় সফরে বাংলাদেশ প্রধানমন্ত্রীকে পেতে আলজেরিয়া সরকার আগ্রহ প্রকাশ করার পর আগামী ফেব্রুয়ারি মাসে এই সফর আয়োজনে উভয় পক্ষ কাজ করছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে জোটনিরপেক্ষ আন্দোলনের শীর্ষ সম্মেলনে যোগ দিতে আলজেরিয়া গিয়েছিলেন।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

কাতারে রাজধানী দোহায় আগামী ৫ থেকে ৯ মার্চ স্বল্পোন্নত দেশগুলোর পঞ্চম শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে যোগ দিতে কাতার সরকার শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছে।

আগামী ২০২৬ সালে বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নতির সম্ভাবনাকে সামনে রেখে তাঁর এই সম্মেলনে যোগ দেওয়ার বেশ সম্ভাবনা আছে বলে কর্মকর্তারা জানান।

প্রধানমন্ত্রী জাপান সফরে যাওয়ার কথা ছিল গত নভেম্বরে। এই সফরকে কেন্দ্র করে জাপান সরকার একটি উচ্চপর্যায়ের প্রস্তুতি টিম ঢাকায় পাঠিয়েছিল।

তখন স্থগিত হয়ে যাওয়া সফরটিই আগামী এপ্রিল মাসে আয়োজন করতে চায় জাপান। এ বিষয়ে বাংলাদেশের তরফেও আগ্রহ আছে বলে কর্মকর্তারা জানান।

আরো পড়ুন

Loading...
,