বুধবার ৮ই জুলাই ২০২০ |

যেসব কাজের জন্য যাওয়া যাবে জাওয়াযাত অফিসে

দোহা |  মঙ্গলবার ২রা জুন ২০২০ সকাল ১০:১১:৩২
যেসব

কাতারে ঈদের ছুটি শেষে বর্তমানে খোলা রয়েছে সব সরকারি অফিস। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সীমিত সংখ্যক কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত থাকছেন অফিসগুলোতে।

কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত সব অফিস সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকছে। তবে অন্যান্য মন্ত্রণালয়ের অফিস সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকে।

কাতারের পাসপোর্ট ও ইমিগ্রেশন বিভাগ (জাওয়াযাত) অফিসও প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকে।

তবে জাওয়াযাত কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব কাজ অনলাইনে সেরে নেওয়া যাবে, সেগুলোর জন্য আপাতত জাওয়াযাতের অফিসে আসা যাবে না। মূলত করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার ঠেকাতে মানুষের উপস্থিতি কম রাখার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মোবাইল অ্যাপ মিতরাস টু অথবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে অনেক কাজ ও সেবা অনলাইনে পেতে পারেন যে কেউ। কেবলমাত্র যেসব সেবা অনলাইনে পাওয়া সম্ভব নয়, সেগুলোর জন্য জাওয়াযাত অফিসে হাজির হওয়া যাবে।

কাতারের গারাফা এলাকায় অবস্থিত জাওয়াযাতের মূল অফিসের পাশাপাশি অন্যান্য এলাকায় অবস্থিত সরকারি সার্ভিস সেন্টারে জাওয়াযাত কাউন্টারগুলোর জন্যও একই নিয়ম প্রযোজ্য হবে।

কাতার থেকে প্রবাসীরা একদিনে যে পরিমাণ টাকা পাঠাতে পারবেন

দোহায় বালাদিয়ার অভিযানে ৬১ দোকানকে জরিমানা

বেকায়দায় থেকেও প্রবাসী শ্রমিকরা টাকা পাঠাচ্ছেন দেশে

করোনা আক্রান্তে কাতার ২১তম, বাংলাদেশ ২২তম

কাতারের আমিরকে জাতিসংঘের কৃতজ্ঞতা

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,প্রবাসী,সেবা

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর