শনিবার ৩১শে অক্টোবর ২০২০ |

কাতারে ১৭ ডাক্তারের ভুয়া কাগজপত্র জব্দ

কাতার |  সোমবার ২৮শে সেপ্টেম্বর ২০২০ সকাল ০৭:২৪:৪৮
কাতারে

কাতারে স্বাস্থ্যখাতে চাকরি পেতে আগ্রহী ১৭ জন ডাক্তারের অভিজ্ঞতাসনদ এবং অন্যান্য সার্টিফিকেট জাল হওয়ার প্রমাণ পেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এঁরা কাতারে ডাক্তার হিসেবে চাকরির জন্য লাইসেন্সের আবেদন করেছিলেন। 

পাশাপাশি স্বাস্থ্যকর্মী হিসেবে চাকরিপ্রার্থী আরও চারজনের কাগজপত্র ভুয়া হওয়ার প্রমাণ পাওয়া গেছে। তবে এরা কোন দেশের নাগরিক, তা জানানো হয়নি। 

কাতার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, কাতারে যারা ডাক্তার পদে চাকরির জন্য আবেদনকারীদের জমা দেওয়া সব ধরণের সার্টিফিকেট যাচাই বাছাই করে থাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখা। আন্তর্জাতিক মান অনুসারে এসব কাগজপত্র যাচাই করার পর সঠিক প্রমাণিত হলে তবেই কেবল কাতারে চিকিৎসক হিসেবে চাকরির লাইসেন্স পাওয়া যায়।

যে ১৭ জন চিকিৎসক ও চারজন স্বাস্থ্যকর্মী এমন ভুয়া সার্টিফিকেট দাখিল করেছিলেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

পাশাপাশি তাদের নাম কাতারে কালোতালিকাভুক্ত করা হবে এবং তাদের নাম জিসিসিভুক্ত দেশগুলোর কাছেও পাঠানো হবে যাতে কাতারের পাশাপাশি সৌদিআরব, আরব আমিরাত, বাহরাইন এবং কুয়েত ও ওমানেও তারা আর আবেদন করতে না পারেন।

আরও পড়ুন

কাতার প্রবাসী সম্পর্কিত খবর

কাতার সম্পর্কিত আরও কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,প্রবাসীদের খবর,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla

কাতার

সংশ্লিষ্ট খবর