কাতারে সোমবার রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

দেশে বিনিয়োগ বাড়ানো ও আন্তর্জাতিক বাজারে দেশের পুঁজিবাজারের ব্যাপ্তি বৃদ্ধি করতে অনেক দিন ধরে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে সংস্থাটি সরকারের কয়েকটি সংস্থার সমন্বয়ে বেশ কয়েকটি দেশে রোড শো করেছে। এরই ধারাবাহিকতায় সোমবার মধ্যপ্রাচ্যের দেশ কাতারে রোড শো করতে যাচ্ছে। এই রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল জাতিসংঘের সম্মেলনে যোগ দিতে কাতারে গেছেন। তিনি ৮ মার্চ পর্যন্ত কাতারে অবস্থানকালে গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে যোগ দেবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। বিদেশি বিনিয়োগকারীদের জন্য প্রধানমন্ত্রীর এই রোড শো এক নতুনমাত্রা সৃষ্টি করবে।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

জানা গেছে, ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার : পটেনশিয়াল অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস’ শিরোনামে রোড শোটি হবে বিএসইসির পঞ্চম আয়োজন। কাতারের রোড শোতে বিএসইসির সঙ্গে আয়োজক হিসেবে যুক্ত হচ্ছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। পার্টনার হিসেবে রয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এবারের কাতার রোড শোতে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বাণিজ্য সচিব তপনকান্তি ঘোষ, বিডার চেয়ারম্যান লোকমান হোসেন, বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম, অর্থ সচিব ফাতিমা ইয়াসমিন, অর্থনৈতিক সর্ম্পক বিভাগের সচিব শরিফা খানসহ আরও অনেকে।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

জানা গেছে, কাতারের রাজধানী দোহার এসটি রিগস হোটেলে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই সম্মেলন চলবে। এতে কাতারে বসবাসরত বাংলাদেশি ও কাতারের বিনিয়োগকারীরা অংশগ্রহণ করবেন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন।

রোড শোতে বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি বিনিয়োগকারী ও স্টেকহোল্ডাররা অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত অতিথিরা বিভিন্ন খাত নিয়ে আলোচনা করবেন। একই সঙ্গে বাংলাদেশ বিনিয়োগকারীদের জন্য কী কী সুযোগ সুবিধা দিচ্ছে তা তুলে ধরা হবে।

এ ছাড়া সরকারের বিনিয়োগবান্ধব নীতি সর্ম্পকে বেশ কিছু তথ্য-উপাত্ত উপস্থাপন করা হবে। বর্তমান শেয়ার বাজারের অবস্থা সর্ম্পকে বিভিন্ন বিষয় বিস্তারিত উল্লেখ করা হবে। এ ছাড়া দেশের শেয়ার বাজার বিনিয়োগ আগ্রহী করে তুলতে বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরা হবে।

দেশের বর্তমান সার্বিক অর্থনৈতিক পরিস্থিতি সর্ম্পকে একটি প্রতিবেদন উপস্থাপন করা হবে বলে জানা গেছে।

এর আগে প্রথম দফায় দুবাই, দ্বিতীয় দফায় যুক্তরাষ্ট্রে, তৃতীয় দফায় সুইজারল্যান্ডে ও চতুর্থ দফায় যুক্তরাজ্যে সফলতার সঙ্গে বিভিন্ন দেশের শহরে রোড শো করা হয়েছে। আগামীতে সিঙ্গাপুর, জার্মানি, কানাডা, রাশিয়া, ইতালি, হংকং, জাপান, মালয়েশিয়াসহ আরও কয়েকটি দেশে রোড শো করার পরিকল্পনা নিয়েছে বিএসইসি।

আরো পড়ুন

The report

Loading...
,