মঙ্গলবার ২৬শে মে ২০২০ |
মোট আক্রান্তের সংখ্যা ৬৯৩ জন

কাতারে আজ ৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত

কাতার ডেস্ক |  মঙ্গলবার ৩১শে মার্চ ২০২০ রাত ০৯:০০:১৯
কাতারে


কাতারে মঙ্গলবার করোনাভাইরাসে নতুন করে আরও ৮৮ জন আক্রান্ত হয়েছেন। পাশাপাশি আজ করোনাভাইরাসে আক্রান্ত ৫৮ বছর বয়সী একজন বিদেশি মারা গেছেন। তবে এখনো তার নাম ও জাতীয়তা জানানো হয়নি।

 এ নিয়ে কাতারে এই ভাইরাসজনিত কারণে মৃত্যুর সংখ্যা ২ হলো।

এ নিয়ে কাতারে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮১ জন। এঁদের মধ্যে কাতারি নাগরিক ও বিদেশি কর্মীরাও রয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কাতারে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ জন। আর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে মোট ২২ হাজার ৩৪৯ জনের।

বিদেশ থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনের শর্ত না মানায় এ পর্যন্ত অনেক কাতারি নাগরিককে আটক করেছে পুলিশ।

কাতারজুড়ে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কঠোর পদক্ষেপ নেওয়া অব্যাহত রয়েছে। যে কোনো জায়গায় একাধিক মানুষের উপস্থিতি ও সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। 

এমনকি কোনো খোলা জায়গায় একসঙ্গে নামাজ আদায়ও নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করলে দু লাখ রিয়াল পর্যন্ত জরিমানা এবং তিন বছরের সাজা হবে।

উপসাগরীয় অঞ্চলের ছয়টি দেশের মধ্যে সৌদিআরবে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর পরের অবস্থানে রয়েছে কাতার।

কাতারে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজন বাংলাদেশি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে ২৮ মার্চ শনিবার। তার বয়স ছিল ৫৭ বছর। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা থেকে প্রায় তিন দশক আগে তিনি কাতারে এসেছিলেন।

আরও পড়ুন: 

কাতারে কাল থেকে আরও কমলো জ্বালানি তেলের দাম

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর