সোমবার ১লা মার্চ ২০২১ |

মালয়েশিয়ায় বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন প্রবাসী কর্মীরা

 মঙ্গলবার ১৭ই নভেম্বর ২০২০ সকাল ০৮:৩৩:৫৮
মালয়েশিয়ায়
মালয়েশিয়ায় অবৈধ প্রবাসী কর্মীরা সরাসরি মালিকের মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন। আজ থেকে শুরু হয়ে ৩০ জুন ২০২১ পর্যন্ত এ বৈধকরণ প্রক্রিয়া চলবে বলে শনিবার কুয়ালালামপুরের বাংলাদেশ হাই কমিশন তাদের নিজস্ব ফেইসবুক পেইজে জানায়।

শ্রমিকদের সচেতন করতে এক পোস্টে বাংলাদেশিদের বৈধ হওয়ার এ সুযোগ নেওয়ার পরামর্শ দিয়েছেন হাই কমিশন।

হাই কমিশনের পক্ষ থেকে জানানো হয়- কনস্ট্রাকশন, ম্যানুফ্যাকচারিং, প্লান্টেশন ও অ্যাগ্রিকালচার সেক্টরে বৈধ করার ঘোষণা দিয়েছে মালয়েশিয়া সরকার। নিয়োগকর্তা বা কোম্পানি সরাসরি এ প্রক্রিয়ায় অংশ নিতে পারবে। কোম্পানি ছাড়া অন্য কারও মাধ্যমে বা নিজে নিজে ইমিগ্রেশনে গিয়েও বৈধ হওয়া যাবে না।

ফেইসবুকে দেওয়া বার্তায় আরও উল্লেখ করা হয়, শুধু নিয়োগকর্তা বা কোম্পানি অবৈধ কর্মীদের নামসহ rekalibrasi@imi.gov.my এ মেইলে সরাসরি ইমিগ্রেশনে আবেদন করতে পারবে। কর্মীরা সরাসরি আবেদন করতে পারবে না।

হাই কমিশন জানায়, মালয়েশিয়া সরকারের ঘোষিত বৈধকরণ প্রক্রিয়ায় কোনো ধরনের এজেন্ট বা ভেন্ডর নিয়োগ দেওয়া হয়নি। তাই প্রবাসীদের কারো সঙ্গে আর্থিক লেনদেন না করার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে, কোম্পানির মাধ্যমেই বৈধতার সুযোগ নিতে হবে।

 গুরুত্বপূর্ণ কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

সংশ্লিষ্ট খবর