রবিবার ৬ই ডিসেম্বর ২০২০ |

ট্রাম্পের কারসাজি ফাঁস করলেন সুদানের তথ্য মন্ত্রী

 বৃহঃস্পতিবার ১৯শে নভেম্বর ২০২০ সকাল ০৭:১২:৪১
ট্রাম্পের

সুদানের তথ্যমন্ত্রী ফয়সাল মোহাম্মদ সালেহ। ছবি: সংগৃহীত

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য সুদানের ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ তথ্য ফাঁস করেছেন সুদানের তথ্যমন্ত্রী ফয়সাল মোহাম্মদ সালেহ।

ইরানের স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল প্রেস টিভিকে দেয়া একান্ত সাক্ষাৎকারে সুদানের তথ্যমন্ত্রী বলেন, গত ৩ নভেম্বরের নির্বাচনে ইসরাইলের সঙ্গে মুসলিম দেশগুলোর সম্পর্ক স্বাভাবিক করার ইস্যুকে কার্ড হিসেবে ব্যবহার করে নির্বাচন পার করতে চেয়েছিলেন ট্রাম্প। এজন্য ইহুদিবাদী ইসরাইলকে স্বীকৃতি দিতে খার্তুমের ওপরে এই চাপ সৃষ্টি করেন মার্কিন প্রেসিডেন্ট।

গত অক্টোবর মাসে হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ট্রাম্প ঘোষণা করেন যে, সুদান ও ইসরাইল তাদের সম্পর্ক স্বাভাবিক করতে রাজি হয়েছে। সংযুক্ত আরব আমিরাত এবং বাহারাইনের পর সুদান ছিল তৃতীয় কোনো মুসলিম দেশ যারা সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করেছে। তবে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে সুদান এবং ইসরাইলের মধ্যে কোনো আনুষ্ঠানিক চুক্তি সই হয় নি।

 গুরুত্বপূর্ণ কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

ইত্তেফাক

সংশ্লিষ্ট খবর