বৃহঃস্পতিবার ২৮শে জানুয়ারী ২০২১ |

'খেলনা ড্রোন দিয়ে হামলা চালাচ্ছে তালেবান জঙ্গিরা'

 বুধবার ২৫শে নভেম্বর ২০২০ সকাল ০৮:৪৯:২০
'খেলনা

আফগানিস্তানের গোয়েন্দা বাহিনীর প্রধান আহমাদ জিয়া শিরাজ। ফাইল ছবি

সন্ত্রাসী গোষ্ঠী তালেবান আফগান সরকারি বাহিনীর ওপর বোমা ফেলতে ছোট ড্রোন ব্যবহার করছে বলে জানান আফগানিস্তানের গোয়েন্দা বাহিনীর প্রধান আহমাদ জিয়া শিরাজ। তিনি আরও বলেছেন, সাম্প্রতিক কিছু হামলায় তালেবান জঙ্গিরা খেলনা ড্রোন ব্যবহার করেছে।

আফগান গোয়েন্দা প্রধান বলেন, তালেবান জঙ্গিরা মূলত ক্যামেরা ড্রোন ব্যবহার করে বোমা হামলা চালাচ্ছে। তারা ক্যামেরা ড্রোন সন্ত্রাসী কাজে ব্যবহার করছে।

তার বাহিনী এ ধরনের জনপ্রিয় ডিভাইসের আমদানি বন্ধ করতে চায় বলে পার্লামেন্টে জানান আহমাদ জিয়া শিরাজ। তিনি বলেন, বোমা ফেলতে খেলনা ড্রোন ব্যবহারের ঘটনায় প্রমাণ হচ্ছে যে তালেবান জঙ্গিরা তাদের লড়াইয়ে নতুন কৌশল ব্যবহার করছে।

গত অক্টোবরের শেষ দিকে আফগানিস্তানের কুন্দুজ প্রদেশে বোমা ফেলতে তালেবান জঙ্গিরা এমন ড্রোন ব্যবহার করেছে।আফগানিস্তানে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার কথা বলে আগ্রাসী মার্কিন সেনাদের মোতায়েন করা হলেও এখনও সেখানে শান্তি ফিরে আসেনি। বর্তমানে আফগানিস্তানে হাজার হাজার মার্কিন সেনা রয়েছে।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

ইত্তেফাক

সংশ্লিষ্ট খবর